কবি আসাদ বিন হাফিজ (রঃ) স্মরণে সাইমুমের “সাংস্কৃতিক সন্ধ্যা”

 


অনিবার্য বিপ্লবের ইস্তেহারের কবি আসাদ বিন হাফিজ স্মরণে “সাংস্কৃতিক সন্ধ্যা”র আয়োজন করে সাইমুম শিল্পীগোষ্ঠী। গত ৫ই জুলাই রাজধানীর একটি অডিটোরিয়ামে উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

গত ০১ জুলাই (সোমবার) রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন অনিবার্য বিপ্লবের ইস্তেহারের কবি খ্যাত কবি আসাদ বিন হাফিজ (১৯৫৮-২০২৪) । তিনি ছিলেন একাধারে ইসলামি সাংস্কৃতিক আন্দোলনের অন্যাতম পুরোধা, বাংলা সাহিত্যের অন্যতম কবি, বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক, ছড়াকার ও সাহিত্যিক, প্রকাশক এবং সাইমুম শিল্পীগোষ্ঠীর সাবেক (৩য়) পরিচালক।


উক্ত সাংস্কৃতিক সন্ধ্যায় উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ কবি আবু তাহের বেলাল, বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক কর্মী অধ্যাপক সাইফুল আরেফিন, বাংলাদেশ কালচারাল একাডেমির সভাপতি আবেদুর রহমান, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব শরীফ বায়েজিদ মাহমুদ, বিশিষ্ট ছড়াকার কবি নাঈম আল ইসলাম মাহিন, বিশিষ্ট আবৃত্তিকার ও অভিনেতা মুস্তাগিছুর রহমান মুস্তাক, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আব্দুল বাতেন ও কবি আসাদ বিন হাফিজ পরিবারের কবির ছোট ছেলে আহমদ শামিল, ও আসফাকুর রহমান তালুকদার এবং অন্যান্য সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।


উক্ত অনুষ্ঠানে অতিথিরা কবিকে নিয়ে বিভিন্ন স্মৃতিচারণ করেন এবং কবির নানা সাহিত্য ও সাংস্কৃতিক অবদান নিয়ে আলোচনা করেন। এবং সাইমুম শিল্পীগোষ্ঠীর শিল্পীরা কবির গান, কবিতা পরিবেশন করেন এবং সাইমুম থিয়েটার বিভিন্ন নাটিকা উপস্থাপনা করেন।


সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে কবির জন্য দোয়া করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব আহসান হাবীব খান এবং অনুষ্ঠানটি পরিচালনা করেন সাইমুমের বর্তমান পরিচালক শিল্পী জাহিদুল ইসলাম।

3 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

Ads

Ads